মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ নভেম্বর ২০২০

মাননীয় মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের জীবনী

 

জনাব অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম মেয়র গাজীপুর সিটি কর্পোরেশন, তিনি ৭ মে ১৯৭৯ সালে গাজীপুরে রক্ষণশীল মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন, পিতা মোঃ মিজানুর রহমান, মাতা মোসা. জায়েদা খাতুন।

 

সর্বদা প্রশংসনীয় ছাত্র, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম , গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষার হাতে খরি। চান্দনা উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে এসএসসি পাস করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে এলএলবি এবং ভাওয়াল বদরে আলম সরকারী কলেজ থেকে স্নাতক ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

 

একজন জন্মগ্রহণকারী স্বপ্নদ্রষ্টা পাশাপাশি প্রাকৃতিক বক্তা, জনাব অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম সমৃদ্ধ রাজনৈতিক কেরিয়ারের মালিক। তিনি পরিশীলিত, উদার, বিচক্ষণ ও নিবেদিত রাজনৈতিক নেতা হিসাবে গাজীপুরে খ্যাতিমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে লালিত পারিবারিক পরিবেশে বেড়ে উঠা। মামার হাত ধরে রাজনীতিতে পদচারন, চান্দনা উচ্চ বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি হিসাবে রাজনীতির হাতেখরি।


ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ শাখা ছাত্রলীগের নির্বাচিত সাধারন সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ গাজীপুর জেলা শাখার সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী 
সংসদের সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সম্পাদক ও বাংলাদেশ ছাত্রীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন। 

জনাব অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম  গাজীপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়ে রেকর্ডসংখ্যক ভোটে নির্বাচিত হন। 
২০১৩ সালে গাজীপুর মহানগর প্রতিষ্ঠার পর জনপ্রিয়তাই তাকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ উপহার দেয়।

 

তিনি জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। ব্যবসা করে উপার্জিত টাকা এবং বন্ধুবান্ধব, আত্মীয়স্বজনের কাছ থেকে পাওয়া অনুদানে ফাউন্ডেশনের দাতব্য কাজ পরিচালিত হয়। প্রতিষ্ঠানটি গাজীপুর তথা দেশের মেধাবী ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের নগদ আর্থিক সহায়তা, ল্যাপটপ, কম্পিউটার, যানবাহন, শিক্ষা উপকরণ দিয়ে সহায়তা করে থাকে।

 

গাজীপুরের যানজট নিরসনে জনাব অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম পরিচালিত ফাউন্ডেশনের হয়ে সড়কে দায়িত্ব পালন করেন ৩০০ জন ‘ট্রাফিক সহকারী।

 

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকর, গাজীপুর মহানগর কেজি স্কুল এসোসিয়েশন (নিন্ম মাধ্যমিক ও মাধ্যমিক), খালেক স্মৃতি শিক্ষা ফাউন্ডেশন’ এর প্রধান উপদেষ্টা। গাজীপুর মহানগরে ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানের আজীবন দাতা সদস্য। গাজীপুর মহানগর ইমাম সমিতি ও বাংলাদেশ শ্রমিক ফেডারেশন গাজীপুর মহানগর (৩২টি সংগঠন) এর প্রধান উপদেষ্টা। গাজীপুর জেলা সমবায় ব্যাংক লিমিটেডের সাবেক সভাপতি। গাজীপুর জেলা ক্রিড়া সংস্থার সাবেক সহ-সভাপতি। বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন(বিওএমএ) এর সিনিয়র সহ-সভাপতি।

 

তিনি একজন সফল ব্যাবসায়ী, তিনি অনারেবল টেক্সটাইল এন্ড কম্পোজিট লিমিটেড এবং জেড আলম অ্যাপারালসের ব্যবস্থাপনা পরিচালক ।

 

মহানগরে জনাব অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম শুধু একটি নামই নয়, তিনি নতুন প্রজন্মের কাছে ‘আইকন’ হিসেবে এরই মধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। সংগ্রামী এক জীবনযুদ্ধে অনেক চড়াই-উতরাই পার হয়ে আজ তিনি সফলতার উচ্চ শিখরে।

 

মানুষের ভালোবাসাকে পুঁজি করে তিনি একটি আধুনিক নগর উপহার দেওয়ার স্বপ্নে বিভোর ।

 

যোগাযোগ

মোহাম্মাদ জাহাঙ্গীর আলম

মেয়র

গাজীপুর সিটি কর্পোরেশন

ফোনঃ ০২৪৯২৫২৩৮৬



Share with :

Facebook Facebook